মোথাবাড়ি

বৈষ্ণবনগরে ফের প্রকাশ্যে তৃনমুলের গোষ্ঠী‌ কোন্দল! সভাপতি মাসিদুর রহমানকে দল থেকে সাসপেন্ড করার ঘোষণা ব্লক তৃণমূল কংগ্রেসের

আবারও তৃনমুলের গোষ্ঠী‌ কোন্দল প্রকাশ্যে বৈষ্ণবনগরে, এ নিয়ে দিনকয়েক আগে থেকেই এলাকায় চলছিল চাপানউতোর। আজ তা ফের প্রকাশিত হলো সংবাদমাধ্যমে। 

জানা গেছে, গত ২০শে এপ্রিল তৃণমূলের কৃষ্ণপুর উত্তর অংশের সভাপতি মাসিদুর রহমান সংবাদমাধ্যমে একটি বিবৃতি দিয়ে ব্লক সভাপতির ওপর নিজের ক্ষোভ উগড়ে দেন। তার সাথে কৃষ্ণপুর অঞ্চলের পঞ্চায়েত প্রধানসহ অন্যান্য আরও কয়েকজন পঞ্চায়েত সদস্যও উপস্থিত ছিলেন ওই সাংবাদিক বৈঠকে। আর তা নিয়েই জল অনেকদুর এগিয়েছে বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে

" আন্তর্জাতিক মে দিবস " উদযাপন করা হয় কালিয়াচক তিন নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের প্রধান কার্যালয়ে। এই মে দিবস উদযাপনের প্রাক্কালে বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি সাংবাদিক বৈঠক করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। এই সাংবাদিক বৈঠক থেকে ব্লক কমিটি ছাড়াও অন্যান্য নেতা ও কর্মীদের সর্বসম্মতিক্রমে কৃষ্ণপুর উত্তরের অঞ্চল সভাপতি মাসিদুর রহমানকে তিন বছরের জন্য দল থেকে সাসপেন্ড করার কথা জানিয়ে দেওয়া হয় ব্লক তৃণমূল কংগ্রেসের তরফে। 

কালিয়াচক তিন নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি তথা জেলা পরিষদ সদস্য দুর্গেশ চন্দ্র সরকার জানান, গত ২০শে এপ্রিল সংবাদমাধ্যমে ব্লক সভাপতি তথা অন্যান্য কর্মীদের বিরুদ্ধে অপমানজনক দল বিরোধী ও আপত্তিকর কথাবার্তা বলেন তৃণমূলের কৃষ্ণপুর উত্তরের অঞ্চল সভাপতি মাসিদুর রহমান। যা তৃণমূল কংগ্রেসের শৃঙ্খলাভঙ্গ আইনের মধ্যে পড়ে। তাছাড়াও মাসিদুর রহমান বিভিন্ন দল বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন। তিনি মমতা ব্যানার্জির নীতি ও আদর্শকে অমান্য করে বিজেপি ও কংগ্রেসকে সঙ্গে নিয়ে গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করে স্বজনপোষণের মাধ্যমে তৃণমূল কংগ্রেসের ভাবমূর্তি নষ্ট করছেন। বিভিন্ন এলাকায় মাসিদুর রহমানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছে সাধারণ মানুষ থেকে দলীয় কর্মী ও সমর্থকরা। তাই আজ ব্লকের সমস্ত নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন দিক বিবেচনা করে সর্বসম্মতিক্রমে মাসিদুর রহমানকে তিন বছরের জন্য দল থেকে সাসপেন্ড করা হলো। 

পাশাপাশি তিনি আরও হুঁশিয়ারি দেন যে যদি কেউ আগামীতে দলের শৃঙ্খলা ভঙ্গ করে বা দল বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে তবে তারা আবারও কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবেন।